৪৫৩ জনের বাড়িতে উড়ছে লাল পতাকা

করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে ও স্থানীয়দের সচেতন করতে টাঙ্গাইলের কালিহাতীতে বিদেশ ফেরত ৪৫৩ জন প্রবাসীর বাড়ির সামনে লাল পতাকা টানিয়ে ও স্টিকার লাগিয়ে দেয়া হয়েছে।

গতকাল সোমবার (২৩ মার্চ) দুপুরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বল্লা এলাকায় সিঙ্গাপুর প্রবাসী আমিনুল ইসলাম ও মফিজুলের বাড়িতে লাল পতাকা ও স্টিকার লাগিয়ে এ কার্যক্রমের সূচনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আরা নীপা, সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান, কালিহাতী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন ও বল্লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী চাঁন মাহমুদ পাকির আলী প্রমুখ।

সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আরা নিপা বলেন, এ উপজেলায় গত ১৫ দিনে বিদেশ থেকে ৪৫৩ জন প্রবাসী বাড়ি এসেছেন। আমরা প্রত্যেকের বাড়িতে একটি করে লাল পতাকা এবং একটি স্টিকার লাগিয়ে দিয়েছি। সেখানে সেই ব্যক্তির নাম-ঠিকানা এবং কবে বাংলাদেশে এসেছেন ও হোম কোয়ারেন্টাইনের মেয়াদ কবে শেষ হবে সেই তথ্য আছে এবং প্রশাসনের নম্বরও দেয়া আছে। প্রবাসী যারা বাংলাদেশে এসেছেন তাদের পরিবারকে আমরা হালকাভাবে নিচ্ছি না।

একই সঙ্গে ওই প্রবাসীদের পরিবারের অন্যান্য সদস্যরা যেন খুব জরুরি প্রয়োজন ছাড়া বাইরে না যায় এবং ওই বাড়িতে যে বয়স্ক সদস্য আছে তারা বিশেষ করে নামাজ, মসজিদে জামাতে যাচ্ছে, তারা সুস্থ কিনা এ বিষয়গুলো খেয়াল রাখাসহ ওই বাড়ির কেউ অসুস্থ হয়েছে কিনা সেটা জানার জন্য ওই বিদেশ ফেরত প্রবাসীদের প্রতিবেশীকে আমরা সচেতন করেছি। প্রতিবেশীরা জানাবে তারা বাইরে বের হয় কিনা, জনসমাগম হচ্ছে কিনা।

তিনি আরও বলেন, ইতোমধ্যে আমাদের এখানে হাট বন্ধ করে দেয়া হয়েছে। নিত্য প্রয়োজনীয় শুধু কিছু কাঁচা বাজার এখানে খোলা আছে জরুরি প্রয়োজনের জন্য। এছাড়াও স্কুল-কলেজ সরকারি নির্দেশনা অনুযায়ী বন্ধ রয়েছে। সব ধরনের জনসমাবেশ, জনসভা, ধর্মীয় সভা নিষেধ করা হয়েছে। আমরা আশা করছি আমাদের সকলের অংশগ্রহণের মাধ্যমে এ সংক্রমণ রোধে ইনশাল্লাহ্ সফল হবো।

Jobs Offer

Leave a Reply